দেশকে আমরা ভালবাসি,
দুস্থের ফুটাব মুখে হাসি।
আমরা করব বিশ্ব জয়,
কখনও বাধা করি না ভয়।
ধারাপাতে মুখরিত বিদ্যালয়,
বিভেদ-বিদ্বেষ হানা-হানি নয়।
সন্ধ্যার তালিমে সারা বাড়ীময়,
আজানের ধ্বণিতে জাগা হয়।
দিন-রাত কাজে মনোনিবেশ,
থাকবে না বেকার আ হা বেশ।
পথ দেখাই যতসব পথিকের,
খাদ্য বিলাই কারণ অভাবের।
সন্ত্রাস, চাঁদাবাজ করি মোকবেলা,
ঐক্যই অস্ত্র করো না হেলা।
সারা দেশ হয়ে যাক
স্বপ্নের আঁক।
আছি সবে ভাল
এই হোক বোল।
দেশটা বানাব স্বর্গ
এই হোক মোদের গর্ব।