সব ফুল, নয় ভুল,
কিছু ফুল, ছিলো ঠিক...
ঘুরি তাই দিক্বিদিক-
জীবনের সাথে চলছে খেলা,
ঠোঁটের কাছে হেমলকের পেয়ালা।
বাগানে এখনো অনেক ফুল,
অপেক্ষায় আছে মালী-
কবে হবে থলে খালি,
জীবনের চাদরে জোড়াতালি
হাতে টাকা নেই,
পকেট ও খালি।
অর্থ যদি হতো মরুভূমির বালি,
বেদুঈনের সাথে করতাম কোলাকুলি।
হাতের সব ফুল যেদিন হবে শেষ,
হোক সেটা যেই দেশ-
পণ্য হবে বনলতার কেশ,
শুরু হবে নতুন বিজনেস-
মালী ভাবে, জীবন তখন হবে বেশ!!!