ভালো লাগে টাকা,
পথ আঁকাবাঁকা,
গান ঝাকানাকা,
জ্যৈষ্ঠের আম পাকা,
ভোরের মোরগ ডাকা,
গরুর গাড়ির চাকা,
ঈদের ফাঁকা ঢাকা,
চাচা চৌধুরী-সাবু-রাকা।


ভালো লাগে চাঁদ,
ভাসানী হলের ছাদ,
কিছু কিছু রাত,
ঘাত-প্রতিঘাত,
রসমালাইয়ের স্বাদ,
রোমাঞ্চ প্রিয় সিন্দাবাদ,
রংধনুর রঙ সাত।


ভালো লাগে নদী,
বহে নিরবধি,
ঢেউ থাকে যদি,
পাল তোলা নৌকার গতি,
দিয়াশলাই-প্রজাপতি,
পাঞ্জাবী সুতি,
হীরা-পান্না-মতি,
বগুড়ার দধি,
হিসাব-অঙ্ক, লাভ-ক্ষতি,
মাঝেমাঝে চাঁদের অনুপস্থিতি,
অমাবস্যায়, তারার প্রতিশ্রুতি।


ভালো লাগে উত্তাল সাগর,
অফিসের এসি রুমে বসে,
দেখতে, রৌদ্র প্রখর,
শঙ্খ চিলের ডানায় করে ভর,
হঠাৎ কালবৈশাখীর ঝড়,
আমার নিজের, অতি পরিচিত ঘর।


ভালো লাগে গান,
প্রিয়তমার অভিমান,
শিক-কাবাব, সাথে নান,
চমন বাহারের মিষ্টি পান,
হই-হুল্লোড়, বাচ্চা-পোলাপান...


...এ তো গেলো, ভালো লাগার টান...
এবার বলবো- ভালবাসার গান...
না থাক!!! অন্য কোনদিন শুনবেন...