আমি দাঁড়িয়ে আছি,
আকাশের কাছাকাছি,
রেলিঙটা ধরে আছি,
শক্ত করে, মিছেমিছি,
ভয় নেই, পরবো না, তবু-
হাতটা তো ছাড়িনি কভু!!
যা যাওয়ার তা রাখবো, কোথা?
ধরে রাখার চেষ্টা বৃথা,
তাই বলে ছেড়ে দেবো কি তা?
রাম সেবার জিতেছিল,
পেয়েছিলো সীতা,
রাবন কে হারতেই হলো,
হয়নি ইচ্ছা পূরণ,
পারে নাই হতে,
সীতার পুত্রের পিতা।


এখনো দাঁড়িয়ে আছি-
উঁচু বিল্ডিং এর ছাদে,
আমার বড়ই শখ,
যেতে চাই চাঁদে,
অবুঝ মূর্খ মন,
আরাধ্য কে তার চাই,
এক জোড়া ডানা,
কোথায় যে পাই!
চাহিদা গুলোকে,
করেছি লিপিবদ্ধ,
লিখতে লিখতে হাত ব্যাথা,
এ যে বিশাল ফর্দ!!
মনটাকে করতে জব্দ,
কিছু বিশেষ ভণিতা,
শিখতে হবে, করতে হবে রপ্ত।


দাঁড়িয়ে আছি, আকাশের কাছে,
একটা চেয়ার আছে, ছাদের মাঝে,
চেয়ারটাকে আনতে হবে কিনারে,
বসতে চাই, অনেকক্ষণ দাঁড়িয়ে,
স্মৃতির পাতাগুলো মাড়িয়ে,
বি-স্মৃতির অন্তরালে হারিয়ে,
সুখ স্মৃতি জড়িয়ে,
দুঃখ গুলোকে তাড়িয়ে,
মন, বৈচিত্রের রঙে রাঙিয়ে,
রূপকথার রাজপুত্রের বেশে সাজিয়ে,
ড্রাম, গিটার, কীবোর্ড বাজিয়ে,
তালে-বেতালে নাচিয়ে,
সুরের মূর্ছনায় মন মজিয়ে,
দাঁড়িয়ে আছি আগেরই জায়গায়,
চলে যাচ্ছে সময়,
কেটে যাচ্ছে রাত,
সুখ কল্পনায়...