যদি আর একবার, কাছে পেতাম তোমাকে,
মন না হোক, হাতটা কেই ছুঁয়ে দিতাম,
যেভাবেই হোক বন্দী করতাম,
ভালোবাসার সোনার খাঁচায়...
হয়তো নিঃশেষ হয়ে যেতাম...
কিন্তু ভালোবাসার প্রতিদান,
আদায় করে নিতাম।
আমি নিঃস্বার্থ, সবার জন্য...
তোমার জন্য...কখনোই নয়,
আমার ভালোবাসা, আমি ফেরত চাই।


একবার বলো, তোমার কি চাই...
সারা বিশ্বকে পায়ের তলায়?
রক্ত গোলাপ নাকি রক্তাক্ত হৃদয়?
এনে দেবো সব অবলীলায়,
নিয়ে যাব সেই দ্বীপে...
যেখানে তুমি আর আমি ছাড়া,
কারো প্রবেশাধিকার নাই।
বুকের উপর থাকবে ঘুমিয়ে,
নিঝুম-নিস্তব্ধ, বালুকা-বেলায়।


ভয়ানক ভালোবাসার অবমাননায়-
কেনো যে এখনো কষ্ট হয়!
আমি আর সইতে পারিনা...
এ অসুখ সারবে আমার,
যদি কেবল তোমাকেই পাই।
অথবা ডুবে যাবো...জ্বলন্ত লাভায়...
সব কিছুর বিনিময়ে হলেও-
শুধু তোমাকেই চাই...
হোক না হয়, নিঃস্ব অবস্থায়...