অবশেষে শেষ দিনটি ও ছোট হতে হতে,
নিঃশেষ হওয়ার উপক্রম,
ঘনিয়ে আসছে শেষ মুহূর্তটি।
এই মুহূর্তটির কথা ভাবছিলাম-
গতকাল ভোরবেলা থেকেই।
ভাবতে ভাবতেই কেটে গেল ৩৬ ঘণ্টা...
না...ভুল বললাম...
সময়টা আসলে আরও অনেক বেশি,
প্রায় তিনটি বছর!!!
শুরুতে ভেবেছিলাম- কিছুই হবে না...
সবাই আশ্বাস দিয়েছিলো যে!
কিন্তু সত্যের জয় অবশ্যম্ভাবী...
কথাটা অনেকের ক্ষেত্রে মিথ্যা হলেও,
আমার বেলায় সত্য হতে চলেছে...
আর মাত্র এক ঘণ্টা...
মাত্র ৬০ মিনিট...৩৬০০ সেকেন্ড...
অলৌকিক কিছু কি ঘটবে?
নিজেকে এই প্রশ্নটাই করছি-
দুদিন ধরে...
কিছুক্ষন আগেও মনে হয়েছিলো...
এমন কতো ঘটনাই তো ঘটে-
যা লৌকিকতাকে ছাড়িয়ে যায়!
এখন আর এই ভাবনা আমাকে ভাবায় না।
ভাবছি...ব্যাপারটা কিভাবে ঘটবে,
অন্য কোথাও কি নিয়ে যাওয়া হবে?
মৃত্যুদণ্ড প্রাপ্তদের দণ্ড-
কোথায় কার্যকর করা হয়...
আমার জানা নেই।
শেষবারের মতো আকাশ দেখতে পাব কি?
অবশ্য...শেষ ইচ্ছা পুরন করা হয়...
শুনেছিলাম...
কি চাইব আমি?


ভাবনার সময় নেই আর...
পায়ের শব্দ শুনতে পাচ্ছি...
আমরা সকলেই মৃত্যুপথ যাত্রী,
আমি আক্ষরিক অর্থেই-
মৃত্যুর দিকে হাঁটছি...