শব্দগুলো যেন সাঁতার দিয়ে,
বাতাস নৌকার মাঝি হয়ে,
আইসক্রিম ওয়ালার বেলের সাথে-
ছুটির ঘণ্টির বিয়ে...


সূর্যের ধ্বনি-যদি হয় উত্তাপ,
আর তারকাটাকে হাতুড়ির অবিরাম অভিশাপ,
গর্জন প্রিয় ট্রাকের-
সাত খুন মাফ...


একমুঠো ড্রিল মেশিনের কীর্তনের সাথে,
এক চিমটি পাশের বাড়ির ঝাড়ুর আর্তনাদ,
তারপর শুধু ঘুঁটা আর অপেক্ষা...
লোডশেডিং ও যে আজ আশীর্বাদ!!


আচ্ছা, শব্দগুলো কি শুনতে চায়?
হাঁড়িপাতিলের আওয়াজ শুনে,
ওদের ও কি ক্ষুধা পায়!
দুঃখে বিপর্যস্ত...
তবুও অনেকে সুখের গানই গায়...