এই অসীম রাস্তাটিকে সঙ্গী করে,
হেঁটে যাই প্রতিদিন...
অনেক চেনা-অচেনা মুখ...
আমি দেখতে থাকি...
খুঁজতে থাকি...কখনোই পাই না...
কতশত অগুনিত মানুষের মাঝে-
বহু প্রতীক্ষিত সেই মুখটির সাথে-
কখনোই দেখা হয়ে যায় না...
তারপরও আমি হেঁটে যাই...
হাঁটতে হাঁটতেই ভাবতে থাকি...
কি হবে, একদিন অযাচিত ভাবেই,
যদি দেখা হয়ে যায়!!!
হয়তো বা অন্য কারো হাত ধরে,
হাসতে হাসতে থমকে দাঁড়াবে সামনে,
কি বলবো তখন? ভালো আছো?
হয়তো হাসিমুখে হাত বাড়িয়ে দিতে হবে...
সঙ্গী পুরুষটির উদ্দেশেই- কেমন আছেন বলে!
নিদারুণ বিব্রতকর পরিস্থিতি...
তবুও তোমার সাথে দেখা হওয়া আমার ভীষণ প্রয়োজন...
তাই আমি চলতেই থাকি...
অপেক্ষা করতে থাকি,
কোন কাকতালীয় ঘটনার...