কিংবদন্তীয় কল্পনার কষ্টার্জিত কারুকার্য-
আগ্নেয় আকাঙ্ক্ষার আবরণে আচ্ছাদিত...
দানবীয় দহনে দিপ্তিময় দিক্বিদিক...


জীর্ণ জীবনের জ্বলন্ত জিঘাংসা-
সংকীর্ণ সময়ের সাথে সমান্তরাল...


শতাব্দীর শৃঙ্খলায় শোষণের শক্তি-
পথিকের পদতলে পথের প্রাপ্তি...


গল্পের গভীরতায় গরলের গন্ধ-
অবিরাম অস্থিরতায় অপলক অনুভূতি...
মহামানবের মরুভুমিতে মৃত্যুর মরীচিকা...