আবারো সেই তুমিই...
আবারো সেই পুরনো আক্ষেপের গল্প...


সেদিন আমি জানতাম-
তোমার সাথে দেখা হবে...


তোমার দেখা পাবার,
কথা বলার বা ছুঁয়ে দেখার-
ব্যাকুলতার অভাব ছিলো না মোটেও...
ছিলো কিছুটা সঙ্কা-উদ্বেগ...কিছুটা লজ্জাও,
তারপরেও...সেদিন কথা হয়েছিলো...
হয়েছিলো চিঠি বিনিময়...


হাত দুটো ধরার সুবর্ণ সুযোগকে,
হেলায় হারানোর সেই আক্ষেপ,
কতো অমাবস্যা-পূর্ণিমা কেটে যাওয়ার পরও-
কেন আজো আমার মধ্যে-
শূন্যতা আর হাহাকার সৃষ্টি করে!!


আশ্চর্য! এমন কেনো আমি!
নির্লজ্জ! অবুঝ! অপারগ!