যদি আবার...কখনো-
ঐ ভয়ানক সমুদ্রে ঝাঁপ দেয়ার আমন্ত্রণ পাই...
আমি দেবো না।
এখনো আমি সাঁতার জানি না ঠিক...
তবে সাগরকে আগের মতো ভয়ও পাই না...
তারপরও...যে ভয়ঙ্কর দুঃস্বপ্ন ভেঙ্গে-
জেগে উঠেছি...আমি আর ঘুমাতে চাই না...


মাঝে মাঝে জেগে ওঠে মন...
ভিজতে চায়...ভালোবাসার কোমল ফেনায়...
তোমাকে পাবার বাসনা...
প্রচন্ড মাথাচাড়া দিয়ে ওঠে...
আমি তখন রাস্তাকেই আপন করে নেই...
আকাশ-কুসুম কল্পনারা ভীড় করে মাথার ভেতর...
আমি খুঁজে নেই শুধু প্রিয় সুখগুলোকে...
প্রশ্রয় দেই...যতক্ষণ না তারা কষ্টের সাথে মিশে যায়...
আমি পথ পরিবর্তন করি...
শুধু দক্ষিণ দিকে যেতে চাই...
সমুদ্র আমার অনেক ভালো লাগে...
মাঝেমাঝে মনে হয়-
তোমার চেয়েও বেশি নয় তো!!!