সহস্র আলোক কণিকাকে ভালোবেসে বেসে...
অতল দীঘির নোনা জলে ভেসে...
সুখ-দুঃখের গল্প বলে মায়াবী হাসি হেসে...


পৃথিবীর যতো কবিতা-যতো গান-যতো ভালোবাসার আহ্বান...
সে তো শব্দেরই অনুপ্রাণ...শব্দেরই জয়গান...
সেই গানের প্রাণ রহস্য যে আমারই অবদান...


কতো বিক্ষুব্ধ বারুদের প্রেম হয় গোলাপের সাথে...বাতাসে...
কতো মিষ্টি অক্সিজেন, ঝাঁঝালো হয় কার্বনের সাথে মিশে...
আমি তখনো বেঁচে থাকি...অকৃত্রিম প্রয়াসে...


অনেক বিচিত্র স্বাদ আস্বাদন করেও তৃষ্ণা অবাধ...
ভুলতে পারিনি...তোমার ওই ওষ্ঠসুধার স্বাদ...
সেই থেকে আজ...ঘিয়ে ভাজা পরোটা যেন পূর্ণিমার চাঁদ...


রোমাঞ্চিত শরীর...স্পর্শ সুখে শিহরিত...
অনুভূতির দেয়ালে সুখের ছায়া প্রতিফলিত...
দীর্ঘদিনের নিয়ন্ত্রিত আবেগ...সহসা বিস্ফোরিত...