এটা কবির আতঙ্ক নাকি কবিতার অংক...
আমি আসলেই জানি না...
যেমন জানি না...অন্তরীকরণ মানে-
অন্তরের সাথে অন্তর মেলানো নাকি...
অন্তর ভেঙ্গে টুকরো টুকরো করা...


পয়সার এক পিঠে দুঃখ আর এক পিঠে সুখ এঁকে দিয়ে,
যদি একশবার শূন্যে ছুড়ে দেই...
পঞ্চাশবার সুখ দেখার সৌভাগ্য কি আমার হবে?
জানা হয়নি কখনো...


অনেকগুলো সরলের যোগফলকে যদি বক্রই হতে হয়...
তবে আর কেন শুধু সরলকেই ভালোবাসা...
বরং গরলের ধর্মই কি ভালো নয়!!
...বিষে বিষ ক্ষয়...