একটা কালো কাক...উড়ে যায়...
অদৃশ্য এক কালো প্রতিপক্ষেরই খোঁজে...
ধারণ করে দৃপ্ত কালপুরুষের যতো উজ্জ্বলতা...
সূর্য স্নানে তৃপ্ত...কুচকুচে কালো গা,
প্রতিশোধের আগুনে পুঁড়ে পুঁড়ে...
...আরো চকচকে হয়...!!!


বিরতিহীন চলতে থাকে- 'চিরুণী-অভিযান'...
ক্রমেই বাড়তে থাকে...
সেই অশরীরির সুললিত কন্ঠসুধাকে আরো একবার...
...আকন্ঠ পান করার প্রচন্ড লোভ...
যে বিজাতীয় তরঙ্গের জাদুকরী মূর্চ্ছনা...
অযাচিত শত্রুর উষ্ণ লাল রক্তে অবগাহনের আগেই,
ব্যার্থতার কালো আলখাল্লা গায়ে জড়াতে বাধ্য করেছিলো...
সে সুরের নান্দনিক ইতিহাস, আজো অনায়াসেই,
গতির তীব্র ঝড় তোলে তার কালো ডানায়...


স্মৃতি বিভ্রাটের কোন ভয় নেই...
কোকিলটার পালানোরও কোন পথ নেই...
এখন শুধুই অপেক্ষার পালা...