পহেলা বৈশাখ
ফাইয়াজ ইসলাম ফাহিম


পহেলা বৈশাখ আছে থাকবে চিরকাল
পহেলা বৈশাখ ভেঙে ফেলে ধর্মের বেড়াজাল,
পহেলা বৈশাখ মনুষ্যত্বের গুণ বাড়ায়
পহেলা বৈশাখ মানুষের বৈরিতা তাড়ায়।


পহেলা বৈশাখ ধর্মের নয়
পহেলা বৈশাখ বাঙালির কথা কয়।
পহেলা বৈশাখ বাঙালির জ্যোতি
পহেলা বৈশাখ ধর্মান্ধ'র করে ক্ষতি।


পহেলা বৈশাখ নিয়ে কেন হইচই
পহেলা বৈশাখ না থাকলে বাঙালিত্ব কই?
পহেলা বৈশাখ না থাকলে থাকবে না বাঙালি জাতি
পহেলা বৈশাখ বাঙালির আঁধার ঘরের বাতি।


পহেলা বৈশাখ নিয়ে বন্ধ করো ষড়যন্ত্র
পহেলা বৈশাখ বাঙালির  কন্ঠ।
পহেলা বৈশাখ এর বিরুদ্ধে লড়িস ক্যান
পহেলা বৈশাখ কি খেয়েছে তোমার জ্ঞান?


পহেলা বৈশাখ বাঙালির পরিচয়
পহেলা বৈশাখ না থাকলে বাঙালির হবে ক্ষয়
পহেলা বৈশাখ করে না কাউকে ভয়
পহেলা বৈশাখ বাঙালির জয়....


গাইবান্ধা, বাংলাদেশ