নারীর ভালবাসা চাই
ফাইয়াজ ইসলাম ফাহিম


একটা পুরুষ একটা নারীর কাছে যা চায়
তাই তোমার থেকে চেয়েছিলাম,
তুমি নারী দিতে পারলে না
আমি তো টাকা-পয়সা চাইনি
আমি শুধু তুমি নারী কে চেয়েছিলাম।


বড্ড আশা ছিল তোমায় ভালবাসবো
তোমার কাছে আসবো,
কিন্তু তুমি নারী ব্যর্থ হলে
সমাজের ভয়,ক্যারিয়ারের ভয়
নানান ভয় দেখিয়ে জর্জড়িত করলে।


আচ্ছা, তুমি নারী ক'দিন বেঁচে থাকবে
এ ধরা কি কাউকে মনে রাখবে?
নিজেকে রোবটিক্স নারী বানিয়ে ফেললে
অনুভূতি বলতে কিছুই তোমার নাই।


তুমি নারী নামের মাত্র
তুমি নারী'র স্বত্বা হারিয়ে ফেলেছো?
তুমি নারী নিজের কথা ভাবলে না
তুমি নারী একদিন হারিয়ে যাবে সময়ের স্রোতে...