আমার উপের আকাশ কখেনা কাছাকািছ কখন দুের।
আবার েকান এক জনমানবহীন উপত‌্যাকায়
এ সুনীল আকাশ েযন আমার সােথ িবিচত্র এক মাখামািখ।
উিথ্থত বৃক্ষ ঠায় দািড়েয় েথেক েথেক যখন মিহরুহ, আকাশ তখনো েতমনই  িচর সুনীল।
আিম স্থীর আকােশর নিেচ এক িট মানুষ পাথ েরর মত উবু হেয় পািরি িন েতামার যত ক্রীড়াৈশলীেত েযাগ িদেত নীরব মে েখ িনেত েতামার যত নীলাম্বর, বৃিষ্ট, টের্নেডা অথবা িসডর।
েতামার শত অশা ন্ত েক েমে েন িন েয় আিম এই এক িট মানুষ েপৌড়েত্বর হাতছািনেত িবহব্বল!
তুিম সাহারায় েযমন, উত্তর েমরুেত েতমন!তুিম আমাজেন িক েশার!তুিম কুয়াকাটায় িশশু!
তুিম কক্সবাজাের েযৌবনা!
আিম ছেফদ সাদা চুেল,
তুিম ঝাপসা দৃিষ্টর অদুের েতমনই এক সুন্দর আকাশ!