ফুলের বিস্তারিত বিষয় এক সময়  শেষ হয়।
এক শুশ্রী মৌ মৌ গন্ধে ভরিয়ে রাখার পর
কোথায় যেন হারিয়ে যায়
তার সবটুকু সুগন্ধ।
তাই কি বুঝতে পারি না আমি
শত চেষ্টায়ও তোমাকে?
পাপড়ি থেকে উথ্থিত খুশবু মাখা
টুকরো টুকরো স্বর্গ সারা পৃথিবীময়।
কিছুক্ষন! তার পর নেই।
সব যেন আমার বোঝার ভুল।