পাড়াতে চাউর চাপা গুঞ্জন  !
গ্লাসে পাতিলে লেগেছে ঠুন ঠন!
দন্ত মুক্ত বুড়োদের ম্যাড়মেড়ে হাসি!
বউ ঝিয়েরা অকারনে মারছে কাশি!
নাকি আমার বয়স এখন ষোল,
ইস্ পইড়া গেছি ধইরা তোল!
গতরে চেহারায় আমি খুব সুন্দর!
তাই কইরা রাখছে আমায় অন্দর!
ওদিকে পোলাপাইনে ছিলিপ কাটে,
ভর দুপুরে শুকনো ঘাটে।
যৌবন লইয়া আচানক তামাষা
সহ্য কেমনে করি খামাখা!
লম্বা চুলের গাঞ্জা লাল্টু,
ফাটা জিন্সের ডাইল বল্টু,
তোরা আরো জোরে বাজা সিটি,
ইটায় বাইন্ধা ফালা চিঠি।
ষোল বারছকি উমরকি এ বাত
মোর কাটে নাকো মোটেও দিন রাত!