আমি যেমন থাকি যত্রতত্র।  
কারখানা ক্ষেতে অফিস আদালতে কাজে রত
আমি চাই বাংলা ভাষার প্রচলন হোক  সর্বত্র।


আমি যেমন আছি যেখানে আছি।
যেমন করে যে দেশে বাঁচি
আমি যেন বাংলা ভাষাকেই যাঁচি।


আমি যেমন করে গান গাই
যখন যেখানে গাই যে শুরে যে কথায় গাই
আমি যেন বাংলা ভাষাতেই গাই।


আমি যখন যেখানে শুনি
যা কিছু শুনি লেকচার গীতি কিংবা উপদেশ বানী
আমি যেন বাংলা ভাষাতেই শুনি।


আমি যেমন যেখানে যা কিছু লিখি
কবিতা উপন্যাস ই-মেইল কিংবা ফেইস বুকে লিখি
আমি যেন বাংলা ভাষাতেই লিখি।
  
---- বাংলা আমার ভাষা------