আমার সব সকাল এবং একটুখানি প্রত্যাশা।
তুমি শুধু তুমি এবং একটি সম্পুর্ন ভালবাসা।
যদি তোমাকে কোন খোলা চিঠি লিখি।
যদি আমি কোন বিজন আশ্রয়ে তোমার অবয়ব আঁকি।
সে পত্র বিবরনীর সব কিছু যদি অনাবিষ্কৃত থাকে।
এক অচেনা মুখ যদি ফুটে ওঠে সেই ক্যানভাসে।
তখনও আমি এক বিচ্ছিন্ন বিধুঁর কল্পনায়
তোমার জন্য তুলে আনা ফুল যতনে সাজাঁই।


তুলির ফিকে রং এ এক অস্পষ্ট আদল
সব কিছু ধুয়ে মুছে দেয় আচমকা বাদল।
সরে গেছে কপলের টিপ সর্বনাশা ঝড়ে
ভিঁজে গ্যাছে আঁচল খানি বাতাসে না ওড়ে।
যেখানে নির্লিপ্ত পৃথিবীর নিরব আদেশ জানি
সেখানে তোমার আমার অমোঘ দুরত্বের হাতছানি।