তোমায় অপলক দেখতে দেখতে
এতটুকু আনমোনা যদি হই আমি
তবে প্রেম কেন হবে না।
যদি একরাশ নিরাবতা ভেঙ্গে
অনুচ্চ শব্দ মালাগুলো এক নিশ্বাসে বলে যাই
তবুও কি তোমার কর্নলতিকা রক্তিমাভ হবে না?


এই তো আমার মুঠো ভরা কত কি ফুল
পারতো ভুল করে চেয়ে নিও।
বেলী আছে-- আছে কাঁঠালচাপা, রজনীগন্ধা।


যদি তুমি দেখ প্রতিদিন এমনটি ঘটছে।
তারপর রাঙ্গা দু'পা বাড়িয়ে
খুব কাছে এসে দাঁড়িয়ে
চেয়ে কি নিতে পার না সব ফুল দু'হাতে?