২৫ ফেব্রুয়ারি ২০০৯ ইং থেকে শুরু হওয়া "বাংলা কবিতার আসর" ধীরে-ধীরে তার এগার বছর অতিক্রম করেছে এই এগার বছরে অনেক নতুন কবির সৃষ্টি করেছেন এই 'কবিতার আসর' একজন মানুষের সুপ্ত প্রতিভাকে প্রকাশিত করে গড়ে তুলেছেন অনেক ভালো কবিতার কবি । এই কৃতিত্বের ভাগীদার শুধু কবি একা নন, সমান ভাবে কবিতার আসরও প্রাপ্ত । প্রায় ১৩ হাজার কবির (নিবন্ধিত) আগমন গঠেছে যারা নিয়মিত ভাবে কবিতা প্রকাশ এবং পাঠ করে যাচ্ছেন, অনিবন্ধিত আরো হাজার-হাজার পাঠক রোজ কবিতার আসরে নজর দিয়ে যান। এই দীর্ঘপথ চলায় কবিতার আসর অনেক প্রতিভাবান কবিকে হারিয়েছেন যারা এই পৃথিবীর মায়া চেয়ে পরপারে চলে গেছেন, তাদের সবার আত্মার প্রতি শ্রদ্ধা ভালোবাসা রইল যেখানেই থাকুক, ওরা ভালো থাকুক এই প্রত্যাশাই করি ।


"আমাদের প্রিয় কবি পল্লব আশফাক এই কবিতার ওয়েবসাইটটি তৈরী করার জন্য তিনি বাংলা কবিতার ইতিহাসে একটি উজ্জ্বল অবস্থানে থাকবেন নিশ্চয়ই। বাংলা কবিতার আসরের সকল কবিদের পক্ষ থেকে এ ওয়েবসাইটের প্রস্তুতকারক এবং প্রধান এডমিনকে অনেক ভালোবাসা ও শুভ কামনা জানাই।"


আর এই পথ চলায় আজ কবিতার আসর বাংলা ভাষার কবিতার সর্ববৃহৎ সংগ্রহশালায় পরিণত হয়েছে "তিন লাখ কবিতা" পূর্ণতা দিয়েছে কবিতার আসরকে, আমি একজন পাঠক হিসেবে খুব গর্ববোধ করছি।


কবিতার আসরের শ্রদ্ধেয় এডমিন, পরিচালনা পরিষদসহ সকল কবি পাঠককে আমার প্রাণের ভালোবাসা রইল । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবনে আর কবিতায় থাকবেন ।


আল্লাহ হাফেজ ।
৩০ অক্টোবর ২০২০