***  ১ ***


শুরুতে জপলাম তাঁর নাম, যিনি পরম দয়ালু দাতা ,
দরুদ সালাম তাঁর উপর, যিনি মানব জাতির ত্রাতা ।


ইয়াসী-ন ।


শপথ নিলাম হিকমত পূর্ণ কুরআনের ,
নিঃসন্দেহে আপনি অন্তর্ভুক্ত রাসুলগণের ;
আছেন আপনি সত্য সরল পথের উপর ,
অবতারিত কুরআন, দয়াময় আল্লাহর ।


আপনি সতর্ক করুন অজ্ঞ সম্প্রদায়কে-
ঈমানহীন রবে, সিদ্ধান্ত তাদের সম্পর্কে ।
থুতনী পর্যন্ত বেড়ী তাদের রয়েছে ;
তাদের মস্তক উপরের দিকে আছে ।


তাদের সম্মুখে-পিছনে রয়েছে প্রাচীরে ঢাকা, তা তারা দেখে না ;
ভীতি প্রদর্শন করুন বা না করুন, তারা ঈমান আনবে না ।