তোমায় স্মরণ রাখবো কী গো
নিজেই এখন নিজের পর,
ব্যস্তপথে পা দিয়েছি
ছেড়েছিনু কবেই ঘর!


কেমন তোমার মান ভাঙাবো
ভুলেই গেছি অভিমান,
থমকে তুমি কেমনে বুঝি-
আমি তো সেই বহমান।


কেমনে তোমার খবর নেবো
খবর মানেই ভুলছি প্রায়,
পেছনটানের কাটছে মায়া
সামনা কেবল টানছে হায়!
রচনাকালঃ 23/10/13