নিঝুম হিমের সকালে,
প্রথম পা ফেলে সদ্য ঘুম ভাঙা রাস্তায়,
আমি একপা দু'পা হেটে চলি,
পকেটে মোবাইল ফোনটার ঠোটে চুপ,
নিষেধের কড়াকড়ি!
হঠাৎ দীর্ঘশ্বাসে,
পিছনে ফিরে তাকালে
অভিমানী শিশিরেরা মুখ লুকায়!
তবু স্বস্তি পাই-
যাক! তারা মরেনি তাহলে!
কবি তো কবেই মরেছে,
তার চিতানল নিয়ে গেছে কবিতার খাতাটাও!
তবু শিশিরেরা মরেনি!


শিশিরেরা মরেনা,
তারা রাত জাগে কোন এক নতুন কবির আশায়...