"নীল কেন তু‌মি লাল নাও নাই
নী‌ল‌কে নি‌য়েই থা‌কো" ,
একটা জীব‌নে কো‌টি কো‌টি ভুল
‌কোন্ টা কোন্ টা ঢা‌কো ?
ভু‌লে ভু‌লে শুধু ভুল কেন হয়
ভুল কি বহুমূত্র,
দুই মাইনা‌সে একখানা প্লাস
এটাই না‌কি সূত্র!
কিচ্ছু হয়‌নি, কিচ্ছু হয়না,
ব‌লে কি শা‌ন্তি পাও,
ভু‌লে ভরা এক মানু‌ষের কা‌ছে
স‌ঠিক ক‌বিতা চাও?