তাড়া নাই, মাথা
কুটবার ম‌তো
কেউ‌কেটা ক‌বি হই‌নি ;
শ‌খের ক‌বি র
কাগজ কল‌মে
আগুন লে‌গে‌ছে, কই‌নি।


নাড়া দেই, নাড়াচাড়া দেই,
মাথাচাড়া দে‌খি
আর দেয় না ;
প‌রের বাগা‌নে সব্বাই সাপ,
আপন আর ক‌রে
নেয় না।