ভাল‌বে‌সে আ‌মি, আস্ত "তাহা‌রে"
আমার ভেত‌রে নিলাম,
প্রথম ক‌বিতা তা‌কে নি‌য়ে লি‌খে,
তা‌কেই পড়‌তে দিলাম।
আমার ভেত‌রে আ‌জো রোজ খ্যা‌লে,
দু‌নিয়া‌তে বে‌শি বাঁচে নাই,
মরবার আ‌গে তার কথা শু‌নে
আমার কথাটা ব‌লে যাই :
"যত‌দিন বাঁ‌চো য‌দি ব‌লি রোজ
একটা ক‌বিতা লিখ‌বে?"
"এই যাদুখানা, আ‌মি য‌দি রোজ  
দেখাই, তু‌মি কি দেখ‌বে?"
তোমার হ‌য়ে আমার ক‌বিতা,
তোমার জন্য প‌ড়ে যাই,
ম‌রি নাই, তাই রোজ লি‌খি আ‌মি,
ক‌বিতা তোমার ছু‌টি নাই।