ভালবাসি ব‌লে বাংলা আমা‌কে
এ‌দে‌শে, এপ‌থে এ‌নে‌ছে,
সব‌কিছু শুধু ক‌বিতা ছাড়া
চুম্বক হ‌য়ে টে‌নে‌ছে।
বুঝ‌তে পে‌রে‌ছি এমন ক‌বিতা
ক‌লিজা কাম‌ড়ে ধ‌রে‌ছে,
বুঝ‌তে পা‌রি‌নি ক‌বিতারা যেন
ঝাড়ু দি‌য়ে তাড়া ক‌রে‌ছে।
কিছু বু‌ঝি আ‌জো বু‌ঝিনা অ‌নেক
কি ক‌রে বুঝ‌তে শিখ‌বো,
কখ‌নো ভা‌বি‌নি, ভাব‌তে পা‌রি‌নি
আ‌মিও ক‌বিতা লিখ‌বো।
পাঠক লেখক সম্পর্ক‌তে
"সৃ‌ষ্টি" হ‌চ্ছে সেতু,
‌লেখক লি‌খে‌ছে, পাঠক বো‌ঝে‌নি
‌লেখবার কি হেতু?
বু‌ঝিনা লুকা‌তে আর কতকাল
আবডাল তু‌মি খুঁজ‌বে?
কসম কে‌টে কলম ধ‌রে‌ছি
য‌দি লি‌খি, তু‌মি বুঝ‌বে।