ক‌বি হ‌তে চাও?

নিয়‌মের বে‌ড়ে,
আ‌গে ডানাদু‌টো,
ঠিক মত বেঁ‌ধে যাও।

য‌দি ভে‌বে থা‌কো,
এরকম কেন,
ক‌বি কম, বে‌শি কেরানী?
সৃ‌ষ্টিশীলতা,
পা চাটায় শুধু,
প‌টের রাজা বা রাণী।


অনুদার মন,
ইতর ভাষার,
প্রশ্র‌য়ে তি‌লে তাল যার,
তা‌দের আসরে,
তোমার যাওয়ার,
আর নাই কোন দরকার।


ক‌বি হ‌তে চাও?


ঐসব ভু‌লে যাও।
"সৃ‌ষ্টিসু‌খের উল্লা‌সে" ডানা,
হাওয়ায় উড়‌তে দাও।