রাজাকারের বিচার চাই
মোহাম্মদ ফরিদ  উদ্দিন

বাঙালী কি ভুলতে পারে ?
রাজাকারদের নির্মম অত্যাচারের কথা
পশৃ !! ওরা পশুর চেয়ে নিকৃষ্ট !
ওরা নিজ গ্রামের যুবতী মেয়েদের প্রতি
লেলিয়ে দিয়েছিল পাকিস্তানী কুত্তা ;
ওরা প্রতিবেশীর ঘর জ্বালিয়ে দিয়েছিল নিজ হাতে
ওরা গরু চুরি করেছিল এতিম রাখালের ;
ওরা ১৪ই ডিসেম্বর বাংলার সূর্য সন্তানদের
ধরিয়ে দিয়েছিল শুকরদের হাতে ;
পরিচিত ভাই বোনদের হত্যা যজ্ঞে সামির হয়ে ছল ওরা ;
পশু ! ওরা পশুর চেয়ে নিকৃষ্ট !!
ওদের শাস্তি এই বাংলাতেই হতে হবে ।

(বিচার চাই বিচার চাই মৃত্যুদন্ড চাই
হেন পাপের শাস্তি এরচেয়ে কম নাই )