মনুষ্যত্ব হারিয়ে ফেলি
মোহাম্মদ ফরিদ উদ্দিন

মাঝে মাঝে মাঝ রাতে আমি আর
মানুষ থাকিনা
আমার মনুষ্যত্ব ব্যালকনির গ্রিল দিয়ে
পালিয়ে যায় তেপান্তরে ;

আমার হাতের নঁখগুলো কাল্পনিক ডাইনি রাক্ষুসির
নঁখের আকার ধারন করে
দাঁতগুলো লম্বা হয়ে মুখ থেকে অদ্ভূত
পরিমাণ বেড়িয়ে আসে ;

ওষ্ঠদ্বয় প্রচন্ড পিপাষু হয়ে উঠে
স্পর্শ পেতে চায় শোড়ষীর অধরের,
শরীর হতে ভদ্রতার খোলস
আপনা আপনি খসে পড়ে সাপের মত ;

আমি ধ্বংসাত্মক হয়ে উঠি তখন ;

মনে হয় যেন সিডর আমার
দেহের মধ্যে প্রবাহীত হচ্ছে
কোন এক নার্গিসের প্রত্যাশায় ...