স্বাগতম হে মৃত্যু যম
মোহাম্মদ ফরিদ উদ্দিন

সাদা আকাশটার পানে রক্তিম আভা ছড়ানো
সমুদ্রের ও প্রান্ত সূর্য্যকে গিলে ফেলছে স্বগ্রাসে
আর এ প্রান্তে !
নেমে আসছে হৃদয়ের গভীরতার মত অন্ধকার ;

তবুওতো স্তব্ধতার কোন চিহ্ন নেই এখানে কিংবা হৃদয়ে
পিছুটানহীন স্রোত প্রচন্ড বেগে প্লাবন সৃষ্টি করছে
কংকালসম ঝাউ বৃক্ষ বাতাসের লাঞ্চনায় অস্থির ;

হয়তোবা নার্গিস আর সিডর আমার মিতা হতে আসছে
তারাকি জানেনা.....?
স্বচ্ছ হৃদয়টাকে অনেক আগেই ভেঙ্গে চুরমার করেছে
তাদের মত হঠাত ক্ষিপ্ত হৃদয়হীনা কোন মর্ত্য মানবী ;

তবে কি আমার নিরাত্মার দেহটাকে মাটিতে মেশানের
জন্যই তারা আসছে..........?

স্বাগতম হে মৃত্যু যম ! আত্মাহীন দেহটাকে নিতে আসার জন্যে ;

আজ বিধাতার কাছে মিনতি এটাই, যে আমার আত্মা নিয়ে গেছে
তাকে আমার সর্বস্ব'র বিনিময়ে সুখি কর  ।।