অনুভূতি
ফরিদ উদ্দিন মোহাম্মদ

একটি কবিতা লিখবো বলে বসেছিলাম টেবিলে
           আর একটি কবিতা,
                  জীবনের শেষ ও শ্রেষ্ঠ কবিতা;

                  বহুক্ষণ বসে আছি;
           চায়ের ফ্লাক্স প্রায় শেষ
এ্যাশট্রে’টাও পূর্ণ হয়ে গেছে সিগারেটের অবশিষ্টে
                                    কিছুই আসছে না;

হঠাৎ চোখ দু'টো আপনাতেই বন্ধ হয়ে গেলো
             কলমও চলা শুরু করলো অনর্গল
                    চলছে তো চলছেই; বিরামহীন চলা
                        দাড়ি, কমা, ক্লোন কিছুই নেই ।

                        চোখ খুলতেই দেখি হুবহু তোমার অবয়ব
                    আমি বিস্মিত; আমি হতবাক;
            এ কি করে সম্ভব!!

আজকাল কলমেরো অনুভূতি শক্তি জন্মালো নাকি ?