মনটা মোর তোরে দিছি
- সরকার ফজলুল হক


আরে ও ভাইয়া..............
তুই নাকি কবি হইছো
ভাবের মাথা খাইয়া ?


তুই হইলা গাঁইয়া
বন্ধুরা নাকি হাইসা মরে
তোর লেখা লইয়া ?


তুই নাকি খাইয়া
পরের ধনে ধনী হইছো
মিছা কথা কইয়া ?


হাটে হাঁড়ি ভাইঙ্গা
কত কথা কইলাম তোরে
তবু আছো সইয়া ?


তুই নাকি নাইয়া
মাঝ পথে নাও ডুবাও
ভাবের কথা কইয়া  !


ভাব ভাষা রাইখা
মনটা মোর তোরে দিছি
মুই অবলা মাইয়া  !!


তুই দিলা হাইসা
মুইতো গেলাম ফাইসা
তাইতো বলি সবাই মিল্লা
হেঁইয়া ও হেঁইয়া  !!!