ঠেলাঠেলি
- সরকার ফজলুল হক


আরে ঐ কই গেলি ?
দেখ্ না ঠেলাঠেলি !
কবিদের ভিরে
নাও আসেনা তীরে
শেষে বুঝি যেতেই হবে ঠেলে !


গোঁফ ওয়ালা, চুল ওয়ালা,দাড়ি ওয়ালা,
টিকি ওয়ালা,টুপি ওয়ালা,টাক ওয়ালা,
ভুড়ি ওয়ালা, সকলের কাঁধে ঝোলা !
গোঁফ , চুল , ভুরি , টাক,
সব আছে ঠিকঠাক ,
নেই শুধু বগলতে ভাবের মেলা !


তুমি বড়-আমি বড় লেগেছে তর্ক,
এসোনা এই ফাঁকে গড়ি নব স্বর্গ !
থাকবেনা ভেদাভেদ তুমি আর আমাতে,
কবিতার মালা পড়ি মাটির এ ধরাতে !
ভাব ভাষা এক হয়ে লিখি তাই কবিতা ,
কিভাবে এমন হয় ভাবুক না কবিরা ?