বাবা শাহজালাল
     ( গীতি কবিতা )
- সরকার ফজলুল হক


বাবা শাহজালাল-------
কারে তুই করছো লালে লাল (২)


কতজনে তোর তরে করে আহাজারী
সে জনরে পাবার আশায় আহা মরি মরি (২ )
সকলে কি পায় হায়রে (২ ) তোর মনের নাগাল
বাবা শাহজালাল--------------
কারে তুই করছো লালে লাল (২ ) ।।


শাহপরাণ আর যত পীর আউলিয়া
সকলকে কই  কান্দিয়া কান্দিয়া (২ )
সবাই মিলে ধর হায়রে আমার (২) ভাঙা তরীর হাল
বাবা শাহজালাল------------------
কারে তুই করছো লালে লাল (২ ) ।।


তুই যদি ওরে বাবা করিস দয়া
যাবো  নদী পাড় হইয়া (২ )
ভব নদী পাড় হতে হায়রে (২) উড়বে সাদা পাল
বাবা শাহজালাল----------------
কারে তুই করছো লালে লাল (২ ) ।।  


কত ফজলু এলো গেলো
সবে মিলে হিসেব করলো
মাটির বিছানায় শুয়ে হায়রে ( ২ ) কাটবো কত কাল
বাবা শাহজালাল---------------------------
কারে তুই করছো লালে লাল ( ২ ) ।।।