চেয়ারটা শক্ত
- সরকার ফজলুল হক


কষ্ট করে হলাম নেতা ,
আমি এখন সবার মাথা ।


এখন আর বলোনা কথা ,
মারবো একটা জোরে গুতা !


খরচ করেছি  মুঠে মুঠে
তোরা খেয়েছো লুটে পুটে !


আজ আর কি কাজ চাও ?
ভাগো সব, যাও,  যাও !


তোরা ভরাও নিজের পকেট
আমি বেচি সোনার লকেট !


ফুরিয়ে বাপের জমিদারী ,
কিনে দিলেম তোদের গাড়ি !


এখন কেন চেঁচামেচি ?
ভোটের টাকায় গরম লুচি !


আর না,আর না,
যতই করো টাল-বাহানা !


তোরা  উঠো চটে যতই
চেয়ারটা মোর শক্ত ততই !


এ ঝোলাতে তন্ত্র মন্ত্র সব আছে ,
সময় হলে বুঝবি পাছে ।