হরতাল
- সরকার ফজলুল হক


বাজলো যেন করতাল
সব যেন টাল মাটাল
ভাঙো গাড়ি ভাঙো ডাল
হরতাল, হরতাল, হরতাল ।


দাবী সব আদায়ে
নামে যেন লড়াঈয়ে
যুদ্ধের মাঠে যেন ইয়া বড় ঢাল
হরতাল, হরতাল, হরতাল ।


সংসার জীবনে
চলি টানা - পোড়েনে
ভুলে গেছি সব আজি
কোন্ গানে কোন্ তাল
হরতাল , হরতাল ,হরতাল ।


ছেলে পুলে সবে মিলে
পাখি যেন মারে ঢিলে
সকলেই ঝোপ বুঝে
মিটায় যেন মনের ঝাল
হরতাল, হরতাল, হরতাল ।


আমিও তো নই বোকা
খাবো আম যাতে পোকা
চোখ গুলি মুদিয়ে
নব সাজে সাজিয়ে
ধরেছি যে নয়া হাল
হরতাল, হরতাল , হরতাল ।