চিমটি দিলাম
- সরকার ফজলুল হক


একটু খানি চিমটি দিলাম
বিনিময়ে মনটি নিলাম ,
চিরদিনের তরে ।


স্বপ্ন সুখ খুঁজে পেলাম
ঘরে শুয়েই চাঁদ দেখলাম ,
মনটি ভরে ভরে ।


তুমিও কি আমার মতো
তারে খুঁজো অবিরত
হেথা সেথা ফিরে ?


মনের মাঝে ধরা দিয়ে
আবার কোথা যায় হারিয়ে ,
সুখ সপ্নের নীড়ে !


তবু যেন সাধ মিটে না
রাত শেষেও রাত কাটে না,
আলোর ছটা পেয়ে ।


তোমার কাছে মোহ আছে
সকল সুখের তাবিজ আছে ,
তবু কেন শূন্য গেলো রয়ে ?