ইনডিকেটর
- সরকার ফজলুল হক


করোনা ফটর ফটর
খুলে দেখ মনের খবর
খুব জোড়ে চলছে মোটর
ঠিক যেন “আইলা -সিডর ” ।


বলবে কথা জীবন ভর
তবু রেখো মনে ডর ,
আসে যদি “সুনামী” ঝড়
ভাঙবে শেষে সুখের ঘর ।


আমি না হয় হলেম পর
শাওন শেষে আসে ভাদর
মনে বাজে কন্ঠস্বর
হায়রে কেন পতন দর !


খুঁজে দেখ আপন পর  
কেবা কনে কেবা বর ?
পড়েছে সব এক কাপড় !
টানছে সবে জীবন ছড় ।


লুকাও কেন মনের চর ?
শেষে হবে ধরপাকর
অসার হবে বিশাল ধর ,
বলছে হেসে “ইনডিকেটর ” ।