নিজের ঢোল নিজে বাজাই
               -সরকার ফজলুল হক


তেল টা কেমন ? খুব ভাল ,
বেগুন টা কেমন ? আরও ভাল ।


মরিচ টা কেমন ? খুব ঝাল ,
আরও ভাল এই চিকন চাল !


হলুদ গুঁড়ার রং হবে কি ?
গ্যারেন্টি এর শত ভাগই ।


আটার মধ্যে ভূসি বেশি ,
এ জন্যই হয় রেষারেষি !


আপনারা তো পাবলিক ভাই ,
যা খুশি বলেন তাই !


আমি তো ভাই দোকাদার ,
কাজ কোরিনা দু'নাম্বার ।


তবুও বলি সবার তরে ,
ভেজাল নেই এ কারবারে ।


সে বলে , খুব ভাল আমার দই ,
বেকার করোনা এত হইচই !


টাকা নাও , ভোট দাও এ কথাটি কার ?
বোলবো না ,বোলবো না , জানা তো সবার !


যা লিখি দেখে ভেবে তাতে কোন খুঁত নাই ,
এ জন্যই ” নিজের ঢোল নিজে বাজাই ” ।