এই তো রূপ
- সরকার ফজলুল হক


আগে পিছে কত গাড়ি ছুটছে ,
চলমান ক্যামেরাটা চলছে ,
বধুবেশে নবসাজে অপরূপা যাচ্ছে ,
তুমি বললে চুপ চুপ ,এই তো রূপ !


সোনালি ফসলে মাঠ ভরছে ,
কৃষক কৃষাণির মুখে হাসি ফুটছে ,
আহা কি সুন্দর----------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !


গাছে গাছে ফুল কলি ফুটছে ,
মরমর ধ্বনি পাতা বাজছে ,
আহা কি সুন্দর ---------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !


বর্ষায় নদী ভরে দু‘কূল ছাপছে ,
মাঠ ঘাট ভেঙে সব একাকার করছে ,
আহা কি সুন্দর------------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !


বোশেখীর ঝড়ে যেন পৃথিবীটা টলছে ,
মেঘের গরজনে বুকটা কাঁপছে ,
আহা কি সুন্দর--------------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !


শরতের জোছনায় পৃথিবীটা হাসছে ,
শিশুটা কোলে বসে চাঁদটা দেখছে ,
আহা কি সুন্দর--------------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !


অভাবের কষাঘাতে সংসার জ্বলছে ,
দু‘টি মন ভেঙে আজ খান্ খান্ হচ্ছে ,
আহা কি সুন্দর -------------------
তুমি বললে চুপ চুপ , এই তো রূপ !