প্রিয়ার কথা
- সরকার ফজলুল হক


এই ঠেলে ফেলিস নারে ?
কেন তুই উঠছি তেড়ে ?
আমি কিছু বলছি তোরে ?


সকলে বুঝে নারে !
আমি কেন ঘাপটি মেরে !
আমি যে তারেই ভাবি সারাটি জীবন ভরে !


ভাবছি প্রিয়ার কথা !
তার মনে অনেক ব্যাথা ,
কি ওষুধ দিলে তারে বুঝবে আমার কথা !


চেয়ারে বসে বসে
যাই শুধু হিসেব কষে !
হিসেব তো মিলে নারে !


পড়েছি ভীষন প্যাচে
ভাগ্য রেখা গেছে মুছে !
আলোটাও চলে গেছে !


তারে যে ভালোবেসে
অন্ধকারেই খুঁজি শেষে,
জানিনা প্রিয়া আমার কোন ক্ষণে উঠবে হেসে !