সাত রঙ
- সরকার ফজলুল হক


বেগুনী জামা পরে হাঁটে কে যায় ?
নীল নীল প্রজাপতি পিছে পিছে ধায় !


আসমানী রঙে সেজে মিতু গায় গান ,
সবুজের সমারোহে দোলায় পরান !


হলুদ শাড়িতে ঢেকে শরষে ফুল
কমলার গন্ধে সুরভী আকুল !


লাল রঙে টুক টুক মিতালি সেজে
খাই খাই করে ঐ কাঁশর বাজে !


রঙ ধনু মাঝে ভাই সাত রঙ আছে ,
তিন বোন আজ তাই ধিন্ ধিন্ নাচে ।


( (কিছু কথা --সরকার ফজলুল হক রচিত প্রকাশিতব্য ছোটদের ছড়া ' মিতু সুরভী মিতালির ছড়া  ' বই থেকে সংগৃহিত । )