সাবধান
- সরকার ফজলুল হক


সাবধান , সাবধান কেন বলে যে ?
একলা  নেমো না ভরা পুকুরে !


ছুরি ,বটি , দা নিয়ে কভু খেলো না ,
কাটতে পারে তোর মুখ,হাত, পা !


রাস্তায় খেলা করা মোটে ঠিক না,
ঘটতে পারে তখন বড় ঘটনা !


আগুন নিয়ে কখনও করোনা খেলা ,
সব পুড়ে ছাই হবে বাড়বে জ্বালা !


( কিছু কথা --সরকার ফজলুল হক রচিত প্রকাশিতব্য ছোটদের ছড়া ' মিতু সুরভী মিতালির ছড়া  ' বই থেকে সংগৃহিত । )