ফুলমোতির গোপন কথা
- সরকার ফজলুল হক


ফুলমোতি সেজেছে
ফুল পরীর মতো ,
তার মধু মাখা হাসিতে
মুক্তো ঝরে শত ।


লাল ঠোঁটে লাল রঙ
কাজল কালো চোখে ,
মাথার চুলে লাল ফিতা
রূপোর কাঁটা তাতে ।


ফুলের কুঁড়ি ফুটবে বলে
ভ্রমর গুনগুন করে ,
সেজে গুজে ফুলমোতি
যেন লাজে মরে ।


বর্ষাকালে নদী যেমন
কূল ভেঙে চলে ,
ফুলমোতির মন তেমন
উড়ে ডালে ডালে ।


কোকিল ডাকে কুহু করে
ঋতু বসন্তে ,
ফুলমোতির মন ডাকে
সবার অজান্তে ।


পায়ের আলতা রঙ যেন
মন কেড়ে নেয় ,
নুপূরের কিনিকিনি
প্রাণে দোলা দেয় ।


সোনার চাঁদ লুটায় যেন
মাটির ধরাতে ,
ফুলমোতি চায় তেমনি
ভালোবাসিতে।


তুমি যদি থাকো রাজি
দেখবে স্বপনে,
ফুলমোতি বলছে কথা
খুব গোপনে ।