ভালোবাসি বলেই
- সরকার ফজলুল হক


ভালোবাসি বলেই -
শত আঘাতেও বসন্তের লাল
ফুলটা তোর হাতে দিয়েছিলাম,
কাঁটার আঘাতে ফিনকি দিয়ে রক্ত
ঝরছিল , খেয়ালই করিনি ।


ভালোবাসি বলেই -
তোকে বাসন্তি রঙের শাড়িটা
বেশ মানায় কথাটা বলেছিলাম ,
আসলে বাসন্তি রঙের শাড়ি পড়ে
ছোট বোনটা ভালোবাসা দিবসে হারিয়ে
গেছে ,সে কথা কখনো ভাবিনি ।


ভালোবাসি বলেই -
মনের অজান্তে হৃদয় পাতাটা খুলে
তোর কাছে একটা অটোগ্রাফ চেয়েছিলাম,
আসলে এই দিনে ছোট বোনটার একটা
ছবি আনতে গিয়ে আমার মা দূরে পাড়ি
জমিয়েছিল ,তা কখনো মনেই পড়েনি ।


ভালোবাসি বলেই -
এই ভালোবাসার দিনে তোর জন্য
অপেক্ষার প্রহর গুনছিলাম ,
আসলে  প্রিয়তমার প্রতিচ্ছবি তোর
মাঝে লুকিয়েছিল সে কথা তোকে বলিনি ।


( পটভূমি-----“বিশ্ব ভালোবাসা দিবস” স্মরণে নিবেদিত রইলো । ১৪ - ০২ - ২০১৩ ইং ।)