শেষ রিং টোন
- সরকার ফজলুল হক


রাত যখন গভীর থেকে গভীরে
স্বপ্ন দেখার ঘুম যখন নয়ন ভরে
সোনালী,রুপালী, তারকারা ভীর
করছিল কল্পনার আকাশে------
এমনি সময়ে রিং টোন বেজে উঠলো !


ইস !  হাতরে হাতরে আবছা আঁধারে
খুঁজতে গিয়ে ফসকে পড়ে গেল
ভেঙে খান খান হলো এই যাঃ-------
জানা হলোনা কেন রিং টোন বাজলো !


মোমবাতির আলোতে খুঁজে খুঁজে
ছিটকে পড়া অংশগুলো
মিলানো হলো, তখন পুবাকাশে লাল আভা
জানা হলোনা কে রিং করেছিল এত রাতে !


সূর্য উঠেছে , মোবাইলটা অন করতেই
প্রিয়তমার মুখ ভেসে এলো স্ক্রীনে ,
তারপর----ভয়েস এসএমএস
ক্ষীন কন্ঠে প্রিয়তমা বলছে -
একদল হায়েনা ফুর্তি করেছে ,
আঃ কি কষ্ট! আমি নষ্টা !! আমি নষ্টা !!!
আমাকে উদ্ধার করো সূর্যোদয়ের আগে
নয়তো এসো আমার শেষ কৃত্তানুষ্ঠানে  !